ডেনমার্কে প্রবেশে ইতালিসহ কিছু দেশের ভ্রমণকারীর দুইবার করোনা পরীক্ষা বাধ্যতামূলক

1
826
ডেনমার্ক- অভিবাসী


ইতালিসহ ইউরোপীয় ইউনিয়নের কিছু দেশ, সেনজেনভুক্ত অঞ্চল ও এর বাইরে ইউরোপের অন্য দেশসমূহের যেসব নাগরিক এখনো করোনা ভ্যাকসিন নেননি কিংবা এর আগে কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন সেসব নাগরিকদের ডেনমার্কে ভ্রমণের ক্ষেত্রে করোনা পরীক্ষা ও কোয়ারেন্টাইনে থাকার মতো নিদের্শনা জারি করেছে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়।

গত শনিবার করোনা পরিস্থিতি নিয়ে একটি প্রতিবেদন প্রকাশের পর সংক্রমণ বৃদ্ধির শঙ্কায় সরকার এমন সিদ্ধান্ত নিয়েছে বলে জানানো হয়েছে।
সর্বশেষ সিদ্ধান্ত অনুযায়ী ইইউ ও সেনজেন অঞ্চলভূক্ত দেশসমূহকে হলুদ ক্যাটাগরিতে রেখেছে ডেনমার্ক। এর মধ্যে রয়েছে-

১.ইতালি (পিয়েদমন্ট, আওস্টা, লিজুরিয়া, লমবার্ডি, আবরুজো, মোলাইস, কামপাগনা, আপুলিয়া, বলজানো, টেন্ট্রো, ফ্রিউলি-ভেনেজিয়া গিউলিয়া অঞ্চলের অধিবাসী এ আওতার বাইরে)
২.সুইজারল্যান্ডের কিছু অঞ্চল- বার্ন, ফ্রিআইবার্গ, সলোদার্ন, আরগুাউ, সেন্ট গালেন, থুরগাউ ও জাগ অঞ্চল।

অন্যদিকে গত সপ্তাহে গ্রিস, বেলজিয়াম ও ফ্রান্সকে ডেনমার্কের হলুদ ক্যাটাগরিতে রাখা হয়েছিল।

মূলত হলুদ ক্যাটাগরিতে ইতালি ও সুইজারল্যান্ডের যেসব অঞ্চল পড়েছে সেখানকার নাগরিকরা যদি ডেনমার্কে ভ্রমণে আসতে চায় তাহলে তাদের দুইবার করোনা পরীক্ষার সম্মুখীন হতে হবে। প্রথমত কোভিড পরীক্ষার নেগেটিভ ফলাফলের সার্টিফিকেট নিয়ে আসতে হবে। দ্বিতীয়ত ডেনমার্কে প্রবেশের সঙ্গে সঙ্গে যত দ্রুত সম্ভব তাকে পুনরায় করোনা পরীক্ষা করানো হবে।

এছাড়া মন্ত্রণালয় লাল ক্যাটাগরি থেকে আরো কিছু দেশকে কমলা ক্যাটাগরিতে সরিয়ে নিয়েছে। এর মধ্যে যুক্তরাজ্য, রাশিয়া, দক্ষিণ আফ্রিকা, তিউনিসিয়া, আর্জেন্টিনা, বতসোয়ানা, কলাম্বিয়া, কিউবা, ইরান, ইরাক, মালয়েশিয়া, লিবিয়াসহ আরো বেশ কয়েকটি দেশের নাম রয়েছে।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here