নতুন ধরনের করোনা ভাইরাসে ঝুঁকির মুখে আরব আমিরাত, কুয়েত ও বাহরাইন

0
1193

নতুন ধরনের করোনা ভাইরাসের সংক্রমণে সংযুক্ত আরব আমিরাতে গত শুক্রবার রেকর্ডসংখ্যক আরো ১ হাজার দুইশত ৩০ জন আক্রান্ত হয়েছেন। এছাড়া নতুন এই ভাইরাসের উপসর্গ নিয়ে ছয়জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে সংযুক্ত আরব আমিরাতের মিনিস্ট্রি অব হেলথ অ্যান্ড প্রিভেনশন। তারা বলছে, করোনা ভাইরাসের শুরুর পর থেকে এ পর্যন্ত এতে আক্রান্ত হওয়ার সংখ্যা এক লক্ষ নিরানব্বই হাজার ছয়শত পয়শট্টি জনে এসে দাঁড়িয়েছে। আর মোট মারা গেছে ৬৫৩ জন। একইসঙ্গে সরকারের পক্ষ থেকে জানানো হয়, গত চব্বিশ ঘণ্টায় ১ হাজার ৩৪৬ জন সুস্থ হয়েছেন। সবমিলিয়ে মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ৭৫ হাজার ৮৬৫ জন।
এদিকে গত বৃহস্পতিবার দুবাই হেলথ অথরিটি (ডিএইচএ) কর্তৃক আয়োজন করা হয় ইন্টারন্যাশনাল হসপিটাল ফেডারেশন’ এর ‘বিয়ন্ড দ্য কল অব ডিউটি ফর কোভিড-১৯ প্রোগ্রাম’ শিরোনামের এক অনুষ্ঠান। যেখানে ২৮টি দেশের ১০০টিরও বেশি হাসপাতাল যোগ দিয়েছিল। করোনা ভাইরাসের প্রকোপের মধ্যে কীভাবে আরো দায়িত্বশীল ভূমিকা পালন করা যায় এ আয়োজনে সে বিষয়টির দিকে বিশেষ গুরুত্বারোপ করা হয়।
অন্যদিকে আরব আমিরাতের মতো কুয়েতেও একের পর এক সংক্রমণ ঘটাচ্ছে করোনা ভাইরাসের নতুন এ সংস্করণ। দেশটিতে এরই মধ্যে রেকর্ডসংখ্যক ২৬০ জন ব্যক্তি নতুন ধরনের করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। কুয়েতে এ পর্যন্ত ৯২৬ জনের মৃত্যুসহ কোভিড-১৯ এ আক্রান্ত মানুষের তালিকা পৌঁছেছে ১ লক্ষ ৪৯ হাজার ২৭৭ জনে। এছাড়া বাহরাইনে করোনার আঘাতে মৃত্যুর সংখ্যা গিয়ে ঠেকেছে ৩৫১ জনে। সর্বশেষ খবর অনুযায়ী নতুন করে আরো ২৩৪ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন দেশটিতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here