ব্র্যাকের উদ্যোগে মুন্সিগঞ্জে নিরাপদ অভিবাসন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

0
846

গতকাল সোমবার ড্যানিশ দূতাবাসের আর্থিক সহযোগিতায় ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের উদ্যোগে সোশিও-ইকোনোমিক রিইন্টিগ্রেশন অব রিটার্ন ওয়ার্কার্স অব বাংলাদেশ ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের আওতায় মুন্সিগঞ্জে “নিরাপদ অভিবাসন ও বিদেশ-ফেরতদের পুনরেকত্রীকরণ শীর্ষক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে ।

সোমবার উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার মোসাম্মৎ রহিমা আক্তারের সভাপতিত্বে ও ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের সেক্টর বিশেষজ্ঞ মোঃ আব্দুল মজিদ এর সঞ্চালনায় কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য প্রদান করেন শ্রীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মশিউর রহমান মামুন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান ওয়াহিদুর রহমান জিঠু, সহকারী কমিশনার (ভূমি) কেয়া দেবনাথ। কর্মশালার সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের মুন্সিগঞ্জ ডিস্ট্রিক্ট কো-অর্ডিনেটর মোঃ এমদাদুল হক।

কর্মশালায় ‘সোশিও ইকোনমিক রিইন্টিগ্রেশন অব রিটার্নি মাইগ্রেন্ট ওয়ার্কার্স অব বাংলাদেশ’ প্রকল্পের মাধ্যমে দেশের স্থানীয় পর্যায় থেকে শুরু করে জাতীয় পর্যায় পর্যন্ত বিদেশ-ফেরত অভিবাসীদের আত্মনির্ভরশীল করে গড়ে তোলার লক্ষ্যে সামগ্রিক সহায়তা প্রদানের মাধ্যমে পরিবার, সমাজ ও দেশের মুলস্রোতে সম্পৃক্তকরণের বিষয়ে গুরুত্বারোপ করা হয়।

কর্মশালার উন্মুক্ত আলোচনায় অভিবাসনের সাথে সম্পৃক্ত সরকারি কর্মকর্তাবৃন্দ, সাংবাদিক, নাগরিক সমাজের প্রতিনিধি, বিদেশ-ফেরত প্রতারিত ও ক্ষতিগ্রস্ত অভিবাসী, বিদেশ গমনেচ্ছু ব্যক্তিসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশ নেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here