ভারতের তামিলনাড়ু থেকে আটক পাঁচ বাংলাদেশি

0
652

ভারতের তামিলনাড়ু রাজ্যের ত্রিপুর শহর থেকে পাঁচ বাংলাদেশি অভিবাসীকে আটক করেছে পুলিশ। আটককৃতদের কাছে কোনো পাসপোর্ট ছিল না বলে পুলিশের দাবি।

ত্রিপুর জেলা পুলিশ গত বৃহস্পতিবার পল্লদাম নামক স্থান থেকে কোনো কাগজপত্র ছাড়া অবৈধভাবে বসবাসের অভিযোগে তাদের আটক করে। আটককৃতরা হলেন, বরকত হোসেন (২৭), মোহাম্মদ মুত্তালিব (২৬), সাইদুল্লাহ ইসলাম (২৪), আশরাফুল (২০) ও মোহাম্মদ উজ্জল মিয়া (৩৩)। প্রায় একবছর ধরে মঙ্গলামে পশ্চিমবঙ্গ থেকে আসা অভিবাসী শ্রমিকদের সঙ্গে একটি ভাড়া বাসায় বসবাস করে আসছিলেন তারা। আটককৃতদের সবাই পোশাক কারখানায়  কাজ করতেন।

বৃহস্পতিবার বিকেলে টহলরত স্থানীয় পুলিশ সন্দেহভাজন হিসেবে এ পাঁচজনকে জিজ্ঞাসাবাদ করে। পরে তাদের স্বীকারোক্তিতে বের হয়ে আসে তারা বাংলাদেশ থেকে পালিয়ে ভারতে প্রবেশ করেছে এবং তাদের হাতে পাসপোর্ট ও ভিসার মতো কোনো বৈধ কাগজপত্র ছিল না। যদিও প্রাথমিক অনুসন্ধানে তাদের বিরুদ্ধে কোনো অবৈধ কাজের সংশ্লিষ্টতা পাওয়া যায়নি বলে নিশ্চিত করেছে পুলিশ।

ফরেনার্স অ্যাক্ট, ১৯৪৬ এর অধীনে গ্রেফতারকৃত এ পাঁচজনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। এরপর তাদেরকে বিচারিক হেফাজতে নেয়া হয়। এ বিষয়ে আরো তদন্ত চালানো হবে বলেও জানিয়েছে পুলিশ।

সূত্র: দ্য হিন্দু

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here