সৌদিতে করোনার জাল সার্টিফিকেট তৈরির দায়ে নারীসহ চার বাংলাদেশি আটক

0
640

করোনার জাল পিসিআর সার্টিফিকেট তৈরি ও বিক্রির অভিযোগে সৌদি আরবে এক নারীসহ চার বাংলাদেশিকে আটক করেছে দেশটির পুলিশ। রিয়াদ পুলিশের মুখপাত্র মেজর খালেদ আল ক্রায়াইদিস ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

কোনো ব্যক্তি বর্তমানে করোনা ভাইরাসে আক্রান্ত কিনা তা জানার জন্য বহুল ব্যবহৃত পরীক্ষা পদ্ধতি হল পিসিআর ল্যাব টেস্ট। করোনা ভাইরাস শনাক্তকরণে সঠিক ফলাফল প্রাপ্তির ক্ষেত্রে আরটি পিসিআর ল্যাবের মাধ্যমে করোনার পরীক্ষার এই পদ্ধতিটি বেশি গ্রহণযোগ্য। তাই করোনা নেগেটিভ সার্টিফিকেটের জন্য পিসিআর ল্যাবের টেস্টকে বাধ্যতামূলক করা হয়েছে অনেক দেশে। আর এই সুযোগকে কাজে লাগিয়ে অপরাধী চক্রও বেশ সক্রিয় হয়ে উঠছে। সৌদি আরবে বাংলাদেশিরাও এই অবৈধ কাজে জড়িয়ে পড়ছে।

আরো পড়ুন

মেজর খালেদ আল ক্রায়াইদিস জানিয়েছেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে পরিচালিত সমন্বিত এক অভিযানে রিয়াদের আবাসিক এলাকায় অবৈধ ব্যবসারত অবস্থায় এ চার বাংলাদেশি নাগরিককে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আটক করে।
রিয়াদ পুলিশের এ মুখপাত্র আরো জানান, বিক্রয়ের জন্য তৈরি করা এসব জাল পিসিআর সার্টিফিকেট ও জালিয়াতি প্রক্রিয়ায় ব্যবহৃত সরঞ্জামাদি এরই মধ্যে জব্দ করা হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে তাদের পাবলিক প্রসিকিউশনে পাঠানো হয়েছে।

সূত্র: সৌদি গেজেট

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here