বৃহস্পতিবার, 18 এপ্রিল, 2024

পাখিদের অভিবাসিত জীবনের গল্প নিয়ে চলচ্চিত্র

ম্যালার্ড হাঁসের একটি পরিবার এবং তাদের বন্ধুদের ঘিরে আবর্তিত হয় মাইগ্রেশন ছবির গল্প। নিউ ইংল্যান্ড থেকে তাদের জ্যামাইকায় চলে আসার পরের নানা গল্প ছবিটিকে করে তুলেছে অনন্য

পাখিদের অভিবাসিত জীবনের গল্প নিয়ে চলচ্চিত্র নির্মাণ করেছিলেন নির্মাতা বেঞ্জামিন রেনার ও গাইলো হোমসি। মাইগ্রেশন নামের এ অ্যানিমেটেড চলচ্চিত্রটি বিশ্বব্যাপী দারুন সাড়া ফেলেছিলো।

এরই ধারাবাহিকতায় এবার ‘মাইগ্রেশন ২’ নামে এর দ্বিতীয় কিস্তি নির্মাণ করছেন নির্মাতাদ্বয়। ঠিক কবে নাগাদ ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তি দেয়া হবে, সে বিষয়ে নির্দিষ্ট কোনো তথ্য পাওয়া যায়নি। তবে এবছরেরই কোনো একসময় ছবিটি মুক্তি পাবে বলে আশা করা হচ্ছে।

ম্যালার্ড হাঁসের একটি পরিবার এবং তাদের বন্ধুদের ঘিরে আবর্তিত হয় মাইগ্রেশন ছবির গল্প। নিউ ইংল্যান্ড থেকে তাদের জ্যামাইকায় চলে আসার পরের নানা গল্প ছবিটিকে করে তুলেছিলো অনন্য। গতবছরের ১৯ অক্টোবর ছবিটির প্রিমিয়ার হয়েছিল ইতালিতে। এরপর ছবিটি একই বছরের ২২ ডিসেম্বর মার্কিন যুক্তরাষ্ট্রে মুক্তি পায়।

আরো পড়ুন: পাখির অভিবাসনে জলবায়ু পরিবর্তন গুরুতর প্রভাব ফেলছে

মুক্তির পর মাইগ্রেশন চলচ্চিত্রটি রটেন টমেটোজ-এ ৭২ শতাংশং রেটিং অর্জন করেছিলো। এছাড়া ৭২ মিলিয়ন ডলার বাজেটের বিপরীতে বিশ্বব্যাপী বক্স অফিসে ১১৮ দশমিক এক মিলিয়ন ডলার উপার্জন করেছিলো।

পাখিদের অভিবাসিত জীবনের গল্প নিয়ে চলচ্চিত্রটি ইলুমিনেশন/ইউনিভার্সাল নির্মাণ করেছে। অ্যানিমেটেড ফ্র্যাঞ্চাইজি তৈরির দীর্ঘ ইতিহাস রয়েছে এ প্রতিষ্ঠানের। যার মধ্যে রয়েছে ডেসপিকেবল মি, দ্য সিক্রেট লাইফ অফ পেটস এবং সিং এর মতো ছবি।

মাইগ্রেশন ছবির শেষের দিকে দেখা যায়, পাখিরা সফলভাবে জ্যামাইকায় পৌঁছায়। যখন বসন্ত আসে, তখন ম্যালার্ড হাঁসের পরিবার নিউ ইংল্যান্ডে ফিরে যাওয়ার প্রস্তুতি নেয়। এসময় তারা দক্ষিণ মেরু অভিমুখে একদল পেঙ্গুইনের মুখোমুখি হয়। অনুমান করা হচ্ছে, নির্মাতাদ্বয় সম্ভাব্য সিক্যুয়েলের জন্য সম্ভাব্য একটি ইঙ্গিত হিসাবে এই দৃশ্য রেখেছিলেন প্রথম কিস্তিতে।

আরো পড়ুন: বিমানের আঘাতে অভিবাসী পাখির মুত্যৃর হার বেড়েছে ৪০০ গুণ

মাইগ্রেশন ছবির ভয়েস কাস্টে ম্যাক ম্যালার্ডের চরিত্রে কুমাইল নানজিয়ানি, প্যাম ম্যালার্ডের চরিত্রে এলিজাবেথ ব্যাঙ্কস, ডেলরয় চরিত্রে কিগান-মাইকেল কী, চাম্পের চরিত্রে অ্যাকওয়াফিনা, ইরিনের চরিত্রে ক্যারল কেইন, গুগু চরিত্রে ডেভিড মিচেল, ইসাবেলা মার্সড কিম, ক্যাসপার জেনিংস, ড্যাক্স ম্যালার্ড, ট্রেসি জিন। গুয়েন ম্যালার্ড হিসাবে, ড্যানি ডিভিটো আঙ্কেল ড্যান হিসাবে কাজ করেছেন।

সূত্র: কামিংসুন ডটনেট

Get in Touch

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related Articles

অভিবাসীর সঙ্গে থাকুন

10,504FansLike
2FollowersFollow
97SubscribersSubscribe

সাম্প্রতিক ঘটনা