বুধবার, 12 জুন, 2024

কাতারে বাংলাদেশি গাড়ি চালকদের দক্ষতা উন্নয়ন সনদপত্র দিলো বাংলাদেশ দূতাবাস

মো নাহিদ ইসলাম, কাতার প্রতিনিধি

ফিফা বিশ্বকাপ ফুটবল ২০২২ উপলক্ষে গত বছরের অক্টোবরে বাংলাদেশ দূতাবাস, দোহা বাংলাদেশি লিমোজিন চালকদের যোগাযোগ দক্ষতা ও গ্রাহক সেবার মান বৃদ্ধির জন্য ১৫ দিনব্যাপী একটি প্রশিক্ষণের আয়োজন করেছিলো।

এরই ধারাবাহিকতায় গত ১৭ জুন দোহার রাওয়ান্ড হোটেলে বাংলাদেশ দূতাবাস প্রশিক্ষণ পরবর্তী সনদপত্র ও সম্মাননা স্মারক প্রদান অনুষ্ঠান আয়োজন করে। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কাতারের নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ নজরুল ইসলাম।

অনুষ্ঠানে রাষ্ট্রদূত মোঃ নজরুল ইসলাম উক্ত প্রশিক্ষণের প্রশিক্ষক কোম্পানির স্বত্বাধিকারী এবং প্রশিক্ষণার্থী গাড়ি চালকদের ক্রেস্ট ও সনদপত্র প্রদান করেন।

এ সময় উপস্থিত ছিলেন দূতাবাসের কর্মকর্তাবৃন্দ, প্রশিক্ষকবৃন্দ, প্রশিক্ষণে অংশ নেয়া লিমোজিন কোম্পানিসমূহের স্বত্বাধিকারী ও প্রশিক্ষণার্থী চালকবৃন্দ।

আরো পড়ুন: বাংলাদেশ হতে আরো দক্ষ জনবল নিয়োগে আগ্রহী কাতার

অনুষ্ঠানের শুরুতে দূতাবাসের মিনিস্টার (শ্রম) ড. মুহাম্মদ মুস্তাফিজুর রহমান স্বাগত বক্তব্য প্রদান করেন। তিনি চালকদের ভাষাগত দক্ষতা এবং আচরণের ওপর গুরুত্ব প্রদান করেন।

এছাড়া হিট স্ট্রোক ও প্রাসঙ্গিক বিষয়ে সচেতনতামূলক দুটি উপস্থাপনা পেশ করেন যথাক্রমে দোহা ইউনিভার্সিটি ফর সায়েন্স এন্ড টেকনোলজি-এর অনুষদ সদস্য শাহরিয়ার সিদ্দিক এবং আইএলও-এর প্রতিনিধি মাইকেল কান্দারাকিস।

রাষ্ট্রদূত মোঃ নজরুল ইসলাম তার বক্তব্যে ট্যাক্সি চালকদের তাদের যাত্রীর সঙ্গে উত্তম কথোপকথন ও সেবা প্রদানের গুরুত্ব তুলে ধরেন।

তিনি বিভিন্ন দেশে ট্যাক্সি চালকদের সঙ্গে তার আলাপচারিতার উদাহরণ দিয়ে বলেন, একজন চালকের নিকট থেকে যাত্রী উত্তম ব্যবহার এবং বিভিন্ন তথ্যমূলক সহযোগিতা পেলে একদিকে যেমন গাড়ি চালকের গ্রহণযোগ্যতা বৃদ্ধি পায়, অপরদিকে তার দেশের ভাবমূর্তিও উজ্জ্বল হয়।

এ ধরনের প্রশিক্ষণ আয়োজনের জন্য তিনি সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি উল্লেখ করেন যে, পর্যায়ক্রমে অন্যান্য ক্ষেত্রসমূহের প্রবাসী বাংলাদেশিদের প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে।

Get in Touch

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related Articles

অভিবাসীর সঙ্গে থাকুন

10,504FansLike
2FollowersFollow
97SubscribersSubscribe

সাম্প্রতিক ঘটনা