শুক্রবার, 29 মার্চ, 2024

যুক্তরাষ্ট্রে এক লরি থেকেই ৪৬ অভিবাসীর মরদেহ উদ্ধার

সকালের আলো ফুটতেই অভিবাসন প্রত্যাশীদের জন্য আরো একটি দুঃসংবাদ ধেয়ে এলো। যুক্তরাষ্ট্রের বিভিন্ন গণমাধ্যমের বরাতে জানা গেছে, দেশটির টেক্সাস অঙ্গরাজ্যের সান আন্তোনিও শহরে একটি লরির ভেতর থেকে অন্তত ৪৬ জন অভিবাসীর মরদেহ উদ্ধার করা হয়েছে।

এছাড়া ১৬ জনকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে গতকাল সন্ধ্যায় সান আন্তোনিওর স্থানীয় কর্মকর্তারা নিশ্চিত করেছেন। এর আগে সান আন্তোনিও শহরের ল্যাকল্যান্ড বিমান ঘাটির কাছ থেকে অভিবাসী বোঝাই লরিটি আটক করা হয়।

কেএসএ টিভি জানিয়েছে, মার্কিন কাস্টমস এবং বর্ডার প্রোটেকশনের সদস্যসহ অ্যাম্বুলেন্স এবং আইন প্রয়োগকারী কর্মকর্তারা ঘটনাস্থলে অবস্থান করছে।

আরো পড়ুন:

আশ্রয়প্রার্থীদের প্রতি যুক্তরাষ্ট্র এত অমানবিক ও কঠোর কেনো

সংবাদ মাধ্যম টেক্সাস ট্রিবিউন এর সঙ্গে কথপোকথনে নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা বলেছেন, দক্ষিণ-পশ্চিম সান আন্তোনিও ক্যাসিন ড্রাইভ এবং কুইন্টানা রোডের সংযোগস্থলের কাছে ভয়াবহতম এ ঘটনা আবিস্কৃত হয়। ওই কর্মকর্তা আরো জানিয়েছেন, এ ঘটনা নিয়ে মেয়র রন নিরেনবার্গ এবং পুলিশ প্রধান উইলিয়াম ম্যাকম্যানস রাতে প্রেস বিফিং করেছেন।

ফেডারেল রাজ্য ও স্থানীয় কর্তৃপক্ষের ধারণা, মৃতদেহগুলি অভিবাসীদের। তাদের ভাষ্য, যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্তে আন্তঃসীমান্ত চোরাচালান এবং মানব পাচার দীর্ঘদিনের সমস্যা। যা ৪৬ জনের এই মৃত্যুর ঘটনার অত্যাশ্চার্য ক্ষতির প্রতিনিধিত্ব করে।

সূত্র: টেক্সাস ট্রিবিউন, এবিসি

Get in Touch

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related Articles

অভিবাসীর সঙ্গে থাকুন

10,504FansLike
2FollowersFollow
97SubscribersSubscribe

সাম্প্রতিক ঘটনা