বুধবার, 12 জুন, 2024

বাংলাদেশ হতে আরো দক্ষ জনবল নিয়োগে আগ্রহী কাতার

মো নাহিদ ইসলাম, কাতার প্রতিনিধি

কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ নজরুল ইসলাম কাতারের পররাষ্ট্র সচিব ড. আহমাদ হাসান আল হাম্মাদি-র সঙ্গে বৈঠক করেছেন। গতকাল অনুষ্ঠিত এ বৈঠকে বাংলাদেশ ও কাতারের স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা করেন তারা। এসময় বাংলাদেশ হতে আরো বেশী দক্ষ ও আধাদক্ষ জনবল নিয়োগের বিষয়টি নিয়ে নিজেদের আগ্রহের কথা পুনর্ব্যক্ত করেছেন কাতারের পররাষ্ট্র সচিব। তিনি জানিয়েছেন, বাংলাদেশ হতে আরো দক্ষ জনবল নিয়োগের বিষয়টি কাতার সরকার বিবেচনা করবে।

বৈঠবে দ্রুততম সময়ে সাক্ষাৎকার আয়োজন এবং এ বছর মাননীয় প্রধানমন্ত্রীর কাতারে দুটি সফল সফর আয়োজন করায় দূতাবাসকে সহযোগিতার জন্য কাতারের পররাষ্ট্র সচিবকে ধন্যবাদ জ্ঞাপন করেন রাষ্ট্রদূত। একইসঙ্গে তিনি আশাবাদ ব্যক্ত করেছেন যে, প্রধানমন্ত্রীর কাতার সফরের মাধ্যমে দুই দেশের মধ্যকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো শক্তিশালী হবে।

বৈঠকে রাষ্ট্রদূত উল্লেখ করেন যে, বাংলাদেশ কাতারের আমিরের আসন্ন সফরের বিষয়ে অধীর আগ্রহে অপেক্ষা করছে। একইসঙ্গে সফরটিকে তাৎপর্যপূর্ণ ও মহিমান্বিত করার লক্ষ্যে কাতারের আমির কর্তৃক বাংলাদেশে একটি পূর্ণাঙ্গ রাষ্ট্রীয় সফরের বিষয়ে গুরুত্বারোপ করেন তিনি।

অনুষ্ঠানে রাষ্ট্রদূত ও কাতারের পররাষ্ট্র সচিব দেশটির আমিরের আসন্ন রাষ্ট্রীয় সফরের তারিখ নিয়ে আলোচনা করেন। কাতারের পররাষ্ট্র সচিব উল্লেখ করেন যে, আমিরি দেওয়ান এর সঙ্গে সমন্বয়পূর্বক মহামান্য আমিরের সফরের সম্ভাব্য তারিখ শীঘ্রই জানানো হবে।

এ সময় কাতারের আমিরের বাংলাদেশ সফরকালীন দুই দেশের মধ্যে প্রক্রিয়াধীন সমঝোতা স্মারক ও চুক্তি স্বাক্ষরের বিষয়ে আলোচনা হয়।

কাতারে প্রবাসী বাংলাদেশীদের বিষয়ে আলোচনাকালে রাষ্ট্রদূত ভবিষ্যতে বাংলাদেশ হতে আরো বেশী দক্ষ ও আধাদক্ষ জনবল নিয়োগের উপর গুরুত্ব আরোপ করেন এবং এ বিষয়ে কাতারের পররাষ্ট্র সচিবের সহযোগিতা কামনা করেন।

কাতারের পররাষ্ট্র সচিব দেশটির আর্থ-সামাজিক উন্নয়নে প্রবাসী বাংলাদেশীদের অবদানের বিষয়টি উল্লেখ করে বলেন, কাতার বাংলাদেশ হতে আরো বেশী দক্ষ ও আধাদক্ষ জনবল নিয়োগের বিষয়টি বিবেচনা করবে।

পররাষ্ট্র সচিব অদূর ভবিষ্যতে বাংলাদেশে তার সফরের বিষয়েও রাষ্ট্রদূতের সঙ্গেও আলোচনা করেন। কাতারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এশিয়া বিষয়ক বিভাগের পরিচালক অ্যাম্বাসেডর ইউসুফ বিন সুলতান ইউসুফ লারাম ও দূতাবাসের উপ-প্রধান মোঃ ওয়ালিউর রহমান উক্ত বৈঠকে উপস্থিত ছিলেন।

Get in Touch

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related Articles

অভিবাসীর সঙ্গে থাকুন

10,504FansLike
2FollowersFollow
97SubscribersSubscribe

সাম্প্রতিক ঘটনা